রাজ‍্যের প্রাথমিক বিদ্যালয়ে মর্নিং স্কুল জারির বিশেষ বিজ্ঞপ্তি! প্রথম ইউনিট টেস্ট পরীক্ষা কবে থেকে দেখে নিন।

Primary School Morning class and 1st unit test exam update

Primary School Morning class and 1st unit test exam update: রাজ‍্যজুড়ে বিশেষ কিছু জেলার মর্নিং সেশনের প্রাইমারি স্কুলগুলির জন‍্য গুরুত্বপূর্ণ আপডেট জারি করল রাজ‍্যের প্রাথমিক শিক্ষা পর্ষদ। কবে থেকে শুরু হচ্ছে ক্লাস, কবে হবে প্রথম ইউনিট টেস্ট আর কটা থেকে কটা অবধি নেওয়া হবে তা নিয়েও গুরুত্বপূর্ণ আপডেট জানাল পর্ষদ। বিস্তারিত জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন।

   

পূর্ব মেদিনীপুর স্কুলগুলির ক্ষেত্রে

প্রসঙ্গত দুটি জেলায় প্রাথমিক স্কুলের জন‍্য বিজ্ঞপ্তি জারি হয়েছে। প্রথমত পূর্ব মেদিনীপুর সংক্রান্ত প্রাথমিক বিদ‍্যালয়ের ক্ষেত্রে সকল বিদ‍্যালয়গুলিতে মর্নিং স্কুল শুরু হচ্ছে আগামী ১.৪.২০২৪ অর্থাৎ ১লা এপ্রিল থেকে ক্লাস শুরু করা হবে এবং ১২ ই এপ্রিলে প্রথম ইউনিট টেস্ট বা অর্ধবার্ষিকি পরীক্ষা নেওয়া হবে।

বাঁকুড়া জেলার স্কুলগুলির ক্ষেত্রে

আর দ্বিতীয়ত বাঁকুড়া জেলার প্রাথমিক স্কুলের ক্ষেত্রে ১লা এপ্রিল থেকে পঠনপাঠন শুরু হবে এবং তা ৩০ শে জুন অবধি চলবে। তবে ইউনিট টেস্টের কথা কিছু উল্লেখ করা হয়নি। তবে উল্লেখ্য,প্রত‍্যকদিন সকাল ৬.৩০ থেকে ক্লাস শুরু হবে এবং ১০.৩০ অবধি ক্লাস হবে। পাশাপাশি টিফিনের জন‍্য নির্ধারিত সময় ৯.১৫ থেকে ৯.৪০ মিনিট। তবে শনিবারের ক্লাস রুটিনে কিছু পার্থক‍্য থাকছে, এদিন সকাল ৬.৩০ থেকে ৯.৪৫ অবধি ক্লাস থাকছে কোন টিফিনের জন‍্য বিরতি থাকছে না।

প্রাথমিক শিক্ষা কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট » https://www.wbbprimaryeducation.org/

অবশ্যই পড়ুন » School Summer Project: এবার প্রথম শ্রেণি থেকেই করতে হবে সামার প্রজেক্ট! শিক্ষার্থীদের জন্য কতটা গুরুত্বপূর্ণ, জেনেনিন

তবে এ প্রসঙ্গে বলে রাখা ভালো প্রত‍্যেকটি নোটিশই প্রাথমিক শিক্ষা পর্ষদ কতৃক অনুমোদিত সেক্ষেত্রে অবশ্যই প্রত‍্যেক স্কুলকে এই নিয়মরীতি মানতেই হবে।

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram