Buddy4Study Scholarship Portal: প্রাইভেট স্কলারশিপ টাকা পেতে অবশ্যই রেজিস্ট্রেশন করে নাও!

Buddy4Study Scholarship Portal Private Scholarship Application

মেধাবী ও দরিদ্র পরিবারের পড়ুয়াদের রাজ্য সরকার এবং কেন্দ্র সরকার উভয়ের তরফ থেকে স্কলারশিপ দেওয়া হয়। এরাই সঙ্গে বিভিন্ন কর্পোরেট, বড় বড় কোম্পানিও ছাত্রছাত্রীদের স্কলারশিপ দিয়ে থাকে। সরকারি স্কলারশিপে যেরকম আবেদন করার জন্য নির্দিষ্ট পোর্টাল রয়েছে সেরকম কিন্তু বেসরকারি স্কলারশিপে আবেদন করার জন্য কোম্পানির কোন নির্দিষ্ট পোর্টাল থাকে না। তাই বড় বড় কোম্পানিগুলি তাদের স্কলারশিপ জনপ্রিয় স্কলারশিপ পোর্টাল Buddy4Study Scholarship পোর্টালের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের দিয়ে থাকে

   

এই Buddy4Study Scholarship পোর্টালের মাধ্যমে ছাত্র ছাত্রীরা দেশের বড় বড় কোম্পানিগুলির স্কলারশিপে আবেদন করতে পারবে এবং এই পোর্টাল থেকে তারা স্কলারশিপের স্ট্যাটাসেও চেক করতে পারবে এবং মেরিট লিস্ট দেখতে পাবে। আজকের এই প্রতিবেদনে Buddy4Study Protal for Scholarship পোর্টাল সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Buddy4Study Scholarship Portal for Indian Students

Buddy4Study Scholarship পোর্টাল হলো দেশের No1. বেসরকারি স্কলারশিপ প্ল্যাটফর্ম যা EduTips Bangla এর সঙ্গে পার্টনারশিপ রয়েছে। দেশের সমস্ত বড় বড় কর্পোরেট, কোম্পানিগুলি Buddy4Study এর সঙ্গে যোগাযোগ করে তাদের স্কলারশিপ Buddy4Study Scholarship পোর্টালের সহায়তায় ছাত্রছাত্রীদের দিয়ে থাকে। এই ১টি মাত্র পোর্টাল থেকে ছাত্রীরা একাধিক বড় বড় বেসরকারি স্কলারশিপগুলিতে আবেদন করতে পারবে।

Buddy4Study পোর্টালের সেরা কয়েকটি বেসরকারি স্কলারশিপ

Buddy4Study Scholarship পোর্টালের দেওয়া ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে সেরা কয়েকটি জনপ্রিয় বেসরকারি স্কলারশিপ হল-

  • HDFC Scholarship
  • TATA Scholarship
  • SBI Scholarship
  • উন্নতি স্কলারশিপ
  • জ্যোতি প্রকাশের স্কলারশিপ
  • Colgate Scholarship
  • আধার কুশল স্কলারশিপ।

Buddy4Study Private Scholarship পোর্টালের সুবিধা

Buddy4Study Scholarship পোর্টালের মূল লক্ষ্য হলো সমস্ত ছাত্র-ছাত্রীদের কাছে জনপ্রিয় বেসরকারি স্কলারশিপ অনুসন্ধান এবং আবেদন প্রক্রিয়াটি সহজ করে তোলা যার ফলে ছাত্রছাত্রীরা উচ্চ শিক্ষার ক্ষেত্রে আর্থিক বাধা থেকে মুক্ত হতে পারে। এরপর এই স্কলারশিপ পোর্টালের কয়েকটি সুবিধা সম্পর্কে জেনে নেওয়া যাক –

একাধিক স্কলারশিপের সমাহার: এই পোর্টালটি মূলত বড় বড় কোম্পানির স্কলারশিপ ছাত্রছাত্রীদের কাছে পৌঁছে দেওয়ার একটি মাধ্যম। এই পোর্টালের মাধ্যমে ছাত্র-ছাত্রীরা একাধিক বড় বড় বেসরকারি স্কলারশিপগুলিতে আবেদন করতে পারবে।

আবেদন নির্দেশিকা: ছাত্র-ছাত্রীরা এই পোর্টাল থেকে যে কোন স্কলারশিপে আবেদনের আগে ওই স্কলারশিপে কিভাবে আবেদন করবে সমস্ত গাইডেন্স পেয়ে যাবে।

স্ট্যাটাস ও মেরিট লিস্ট চেক: ছাত্র-ছাত্রীরা এই পোর্টাল থেকে যেরকম বিভিন্ন স্কলারশিপে আবেদন করতে পারবে সেরকম এই পোর্টাল থেকে ছাত্রছাত্রীরা তাদের আবেদন করা স্কলারশিপের স্ট্যাটাস এবং মেরিট লিস্ট চেক করতে পারবে।

বিশ্বস্ত প্লাটফর্ম: এই স্কলারশিপ পোর্টাল ছাত্র-ছাত্রীদের বিগত অনেক বছর ধরে সুবিধা দিয়ে আসছে সেহেতু এই পোর্টালটি একটি বিশ্বস্ত স্কলারশিপ পোর্টাল এবং Buddy4Study Scholarship পোর্টাল যেহেতু আমাদের EduTips Bangla পার্টনারশিপ রয়েছে সেহেতু এই পোর্টালটি নিঃসন্দেহে ছাত্র-ছাত্রীদের জন্য উপকারী এবং খুবই বিশ্বাসযোগ্য।

অবশ্যই দেখবে: Vidyadhan Scholarship: মাধ্যমিক পাশে ১০ হাজার টাকা বিদ্যাধন স্কলারশিপ! অনলাইন আবেদন

Buddy4Study Scholarship Online Log In পোর্টালে রেজিস্টার করার পদ্ধতি

Buddy4Study Scholarship পোর্টালের যেকোনো বেসরকারি স্কলারশিপে আবেদন করার জন্য অবশ্যই এই পোর্টালে আগে থেকে রেজিস্টার করে একটি প্রোফাইল তৈরি করে রাখতে হয়। এবার দেখে নাও কিভাবে Buddy4Study Scholarship পোর্টালে রেজিস্টার করবে এবং নিজের প্রোফাইল তৈরি করবে।

  • Buddy4Study Scholarship পোর্টালে রেজিস্টার করার জন্য প্রথমে এই স্কলারশিপ পোর্টালের অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে।
  • এরপর ওয়েবসাইটের উপরে ডানদিকে ৩টি লাইন অর্থাৎ Menu Bar থেকে রেজিস্টার অপশনটিতে ক্লিক করতে হবে
  • এরপর একটি নতুন পেজ ওপেন হবে সেখানে নিজের নাম, ইমেল আইডি ও মোবাইল নাম্বার সবকিছু ঠিকঠাক পূরণ করতে হবে। এরই সঙ্গে একটি পাসওয়ার্ড তৈরি করতে হবে।
  • এরপরে নিচের চেক বক্সে ক্লিক করে সাইনআপ অপশনে ক্লিক করলেই রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হবে এবং তোমার নামে একটি প্রোফাইল তৈরি হয়ে যাবে।
মাধ্যমিক উচ্চমাধ্যমিক পাশের সমস্ত প্রাইভেট স্কলারশিপPrivate Scholarship
Buddy4Study Scholarship পোর্টালে রেজিস্ট্রেশন করার ডাইরেক্ট লিংকRegister Now

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram