HS PPR PPS Result 2024: উচ্চমাধ্যমিক রিভিউ রেজাল্ট, অনলাইনে চেক করে নাও! রইল লিংক

WBCHSE HS PPR PPS Result 2024 Published Check Online

WBCHSE HS PPR PPS Result Published 2024: অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর পশ্চিমবঙ্গের উচ্চ মাধ্যমিক ২০২৪ পরীক্ষার্থীদের সাধারণ পিপিআর, পিপিএস (রিভিউ এবং স্ক্রুটিনি) রেজাল্ট প্রকাশিত হলো ১৩ ই জুন তারিখে। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে রেজাল্ট প্রকাশের কথা ঘোষণা করা হয়েছে।

   

যেহেতু সমস্ত পদ্ধতি অনলাইনের মাধ্যমে আবেদন হয়েছিল, একই ভাবে ছাত্রছাত্রীরা অনলাইনে তাদের নতুন রেজাল্ট চেক করতে পারবে, তার পাশাপাশি বাড়তি সুবিধা ও থাকছে। সমস্ত কিছু প্রতিবেদনে বিস্তারিত তুলে ধরা হলো। পোস্টের শেষে আপনারা অফিশিয়াল বিজ্ঞপ্তি PDF পেয়ে যাবেন

How to Check HS PPR PPS Result 2024 Online: কিভাবে অনলাইনে চেক করবে?

WBCHSE কাউন্সিলের তরফ থেকে জানানো হয়েছে শুধুমাত্র যেসব ছাত্রছাত্রীদের নম্বর এর পরিবর্তন হয়েছে বা কিছু ক্ষেত্রে নম্বর বেড়েছে শুধুমাত্র তাদের জন্যই নতুন মার্কসিট দেওয়া হবে। কিংবা যে সব পড়ুয়াদের কোন বিষয়ে ফেল ছিল সেগুলোতে পাস করে গেছে তাদের সার্টিফিকেটও দেওয়া হবে।

অনলাইনে রেজাল্ট চেক করার জন্য প্রথমে স্টুডেন্ট ড্যাশবোর্ড পোর্টালে চলে যেতে হবে, যেখান থেকে ppr/pps আবেদন করেছিলে।

  • Student Dashboard সেখানে গিয়ে লগইন করলেই, View PPR/PPS Result অপশন থেকে তোমরা তোমাদের আপডেটেড রেজাল্ট দেখতে পেয়ে যাবে।

ছাত্র-ছাত্রীদের সুবিধার্থে অফিশিয়াল বিজ্ঞপ্তিটির লিংক নিচে দিয়ে রেখেছে সংসদ। সেখানেই সরাসরি ড্যাশবোর্ডের ক্লিক করলেই সেখানে গিয়ে অনলাইনে রেজাল্ট চেক করতে পারবে।

অবশ্যই দেখবে: Make ABC ID Online: কোর্সে ভর্তি হতে ABC কার্ড লাগবেই! কিভাবে অনলাইনে বানাবে? দেখে নাও

New Marksheet: কবে নতুন মার্কসিট কবে পাবে?

১৮ই জুন তারিখে পর্ষদের সমস্ত বিভাগীয় কার্য দপ্তরে স্কুলের প্রধান শিক্ষক বা রিপ্রেজেন্টেটিভ কে থাকতে বলা হয়েছে। সেখান থেকেই সমস্ত নতুন মার্কশীট এবং রেজাল্ট দেওয়া হবে। তার পরেই সেগুলি স্কুল থেকে ছাত্র-ছাত্রীরা সংগ্রহ করে নিতে পারবে। ছাত্রজাতিরা 19 বা 20 জুন নাগাদ তাদের নতুন মার্কশিট এবং সার্টিফিকেট পাবে।

PPR/PPS রেজাল্ট সংক্রান্ত বিজ্ঞপ্তিView PDF
HS PPR PPS Result Check Direct LinkOnline Portal

আরো আপডেট: WB College Admission: কলেজে অনলাইনে ভর্তি 22শে জুন থেকে! উচ্চশিক্ষা দপ্তরের আপডেট দেখুন

কলেজে ভর্তি এখনো শুরু হয়নি। সেক্ষেত্রে তৎকাল পরিষেবা তে আগের রেজাল্ট দেওয়া হয়ে গেলেও সাধারণ রেজাল্ট দিতে অনেকটাই দেরি হল। কাজেই এই রেজাল্টটা কলেজে ভর্তিতে অনেকটাই কাজে লাগবে। পরবর্তী কলেজের আপডেট থেকে ভর্তি প্রক্রিয়া থেকে বাংলার পড়াশোনা সমস্ত আপডেট পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকো।

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram