UGC NET Re Exam Date 2024: বাতিলের পর আবার পরীক্ষা কবে? কী জানাল ইউজিসি, দেখে নিন

UGC NET Re Exam Date 2024 NTA Update

দীর্ঘ অপেক্ষার ইউজিসি নেট পরীক্ষা অনুষ্ঠিত হলেও প্রশ্নফাঁস থেকে নানা রকম অভিযোগে ন্যাশনাল টেস্টিং এজেন্সির অবশেষে বাধ্য হয়ে বাতিল হয়েছে পরীক্ষা। আর ইউজিসি এর এই সিদ্ধান্তে রীতিমতো বাকরুদ্ধ পরীক্ষার্থীরা, আবার কবে পরীক্ষা নেওয়া হবে? আদৌ কি পরীক্ষা হবে এসব প্রশ্ন নিয়ে দোটানা। বুধবার রাতেই নেট পরীক্ষা বাতিলের ঘোষনা করা হয় আর বৃহস্পতিবার এই ঘোষণাকে কেন্দ্র করে শিক্ষা দপ্তরের তরফ থেকে বৈঠকের আয়োজন করা হয়।

   

UGC NET Re Exam 2024 Latest Update: কি হবে পরবর্তী সিদ্ধান্ত?

শিক্ষা মন্ত্রকের যুগ্ম সচিবের থেকে প্রাপ্ত খবর অনুসারে এই দিন ১১ লক্ষ পরীক্ষার্থী ইউজিসি নেট পরীক্ষায় বসেছিলেন কিন্তু পরীক্ষার শেষ হতে না হতেই ২৪ ঘন্টার মধ্যে পরীক্ষার বাতিল ঘোষণা করা হয়, উল্লেখ্য ক্রাইম কো-অর্ডিনেশন ডিপার্টমেন্ট এর তরফ থেকে আপডেট পাওয়ার সঙ্গে সঙ্গেই তৈরি করি এই ঘোষণা করা হয় আপাতত সম্পূর্ণ বিষয়টাই সিবিআই এর বিচারাধীন রয়েছে।

তবে এর পরবর্তিতে কবে পুনরায় পরীক্ষা নেওয়া হবে তা নিয়ে এখনো বিশেষ কোনো আপডেট জানানো হয়নি, তবে এ বিষয় খুব শীঘ্রই আপডেট জানাবে শিক্ষা মন্ত্রক এরূপ দাবি করা হয়েছে। এ প্রসঙ্গে অবশ্য চা সজীব জানিয়েছেন কোন ভুল পদক্ষেপ নেওয়া হলে অবশ্যই বা হবে না শিক্ষা মন্ত্রক।

কি কারণে পরীক্ষা বাতিল হয়েছে সে বিষয়ে এখনও পর্যন্ত কোন সদুত্তর পাওয়া যায়নি। শিক্ষা মন্ত্রকে তরফ থেকে এইটুকুই জানানো হয়েছে যে, এনটিএ এর নিজস্ব কিছু নিয়ম রয়েছে! তবে পরীক্ষা বাতিলের কারণ এখনই প্রকাশে আনা সম্ভব নয়, সমস্ত বিষয়টা তদন্ত করে খতিয়ে দেখা হচ্ছে।

মিস করো না: SSC Exam Form Date 2024-25: কেন্দ্র সরকারি চাকরি SSC CGL, MTS, CRPF, CISF পরীক্ষা তারিখ!

NET পরীক্ষার বাতিলের পর আপডেট! কি জানা যাচ্ছে?

বিগত মঙ্গলবারে ইউজিসি নেট পরীক্ষা সমগ্র ভারতব্যাপী নেওয়া হয় বিশেষত কলেজ এবং বিশ্ববিদ্যালয় গুলিতে এসিস্ট্যান্ট প্রফেসর এবং জুনিয়ার রিসার্চ ফেলোশিপ পদের জন্য। OMR শীট এর মাধ্যমেই এই পরীক্ষা নেওয়া হয়েছিল তবে দিন ঘুরতে না ঘুরতেই বুধবারেই পরীক্ষা বাতিল ঘোষণা করা হয়। আর এই সিদ্ধান্তের পর বিক্ষোভ জানাচ্ছেন পরীক্ষার্থীরা।

Notice Postponement of the Joint CSIR-UGC-NET Examination June-2024: View PDF

উল্লেখ্য ন্যাশনাল টেস্টিং এজেন্সি অর্থাৎ NTA-এর তরফ থেকে চলতি বছরে আয়োজিত NEET পরীক্ষাতেও বেশ গোলযোগের অভিযোগ উঠে এসেছে, পাশাপাশি বাতিল হয়েছে বেশ কিছু ছাত্র-ছাত্রীর নিট মেডিকেল পরীক্ষা। আর সেই অভিযোগ মিটে না মিথ্যেই নেট পরীক্ষার বাতিল হয়ে যাওয়ার অভিযোগ পুরোটাই তদন্তের বিষয়।

অবশ্যই পড়ুন: Graduation PhD: কলেজ পাশ করেই সরাসরি হওয়া যাবে প্রফেসরও! UGC নতুন ঘোষণা

সমস্ত পরীক্ষার আপডেট থেকে শিক্ষার খবর সবার আগে আমরা ছাত্র-ছাত্রীদের কাছে পৌঁছে দেই আমাদের সঙ্গে আপডেটেড থাকুন সমস্ত তথ্য সবার আগে পেয়ে যাবেন।

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram