GDS 2024: পরীক্ষা ছাড়া পোস্ট অফিসে চাকরি! মাধ্যমিক পাশে ৩৫,০০০+ ডাক সেবক নিয়োগ, দেখে নিন

Indian Post Office GDS Recruitment 2024 Vacancy Official Notification PDF

GDS Online Engagement Schedule, July-2024: রাজ্যের সকল চাকরিপ্রার্থীদের জন্য অত্যন্ত খুশির খবর। সম্প্রতি পোস্ট অফিসের তরফ থেকে শুধুমাত্র মাধ্যমিক পাশেই গ্রামীণ ডাক সেবক পদে নিয়োগের একটি অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই নিয়োগের ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের কোনো রকম পরীক্ষা দিতে হয় না শুধুমাত্র মাধ্যমিকের নাম্বার অনুযায়ী নিয়োগ করা হয়।

   

কত শূন্য পদ রয়েছে? কবে থেকে আবেদন শুরু হবে? বিস্তারিত জেনে নিন আজকের এই প্রতিবেদনে। এবং প্রতিবেদনের শেষে অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোডের লিংক দেওয়া হয়েছে।

Indian Post Office GDS Recruitment 2024: পোস্ট অফিস গ্রামীণ ডাক পদে নিয়োগ

পোস্ট অফিসের GDD অর্থাৎ গ্রামীন ডাক সেবকের মাধ্যমে পোস্টমাস্টার, পিওন এবং রানার পদে নিয়োগ করা হবে। পোস্ট অফিসের এই নিয়োগের ক্ষেত্রে কোনরকম পরীক্ষা দিতে হয় না শুধুমাত্র মাধ্যমিকের নাম্বার অনুযায়ী মেরিট লিস্ট প্রকাশ করা হয়।

সম্প্রতি দিল্লির পোস্ট অফিস ভবন থেকে সমস্ত রাজ্যের পোস্ট অফিসে কতগুলি শূন্য পদ রয়েছে তা আপডেট করার জন্য বলা হয়েছে। এক্ষেত্রে যতগুলি ব্রাঞ্চ অফিস ও সাব অফিস রয়েছে সব জায়গার শূন্য পদের তালিকা আগামী ৬ জুলাই তারিখের মধ্যে আপডেট করতে হবে। এরপর সবকিছু চেক করে ঠিকঠাক দেখে নিয়ে আগামী ১৫ই জুলাই গ্রামীণ ডাক সেবক পদে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ নোটিফিকেশন জারি করা হবে।

Activitiesসময়সূচী (Time Schedule)
ডিভিশন অনুযায়ী শূন্য পদ আপডেট (Data entry and freezing of the vacancies by the Divisions)০১.০৭.২০২৪ থেকে ০৬.০৭.২৯২৪
পুনরায় চেক করা হবে (Rechecking data entry)০৮.০৭.২০২৪
ডিভিশনের দেওয়া শূন্য পদের তালিকা অ্যাপ্রুভ করা হবে (Approval by Circles after freezing the data entry by Divisions)০৯.০৭.২০২৪ থেকে ১০.০৭.২০২৪
নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ ডিটেইলস নোটিফিকেশন জারি হবে (Issue of online notification)১৫.০৭.২০২৪

GDS Vacancy: কত শূন্যপদে নিয়োগ করা হবে?

নির্দিষ্ট কত শূন্য পদে নিয়োগ শুরু হবে এ সম্পর্কে অফিসিয়াল নোটিফিকেশন জারি হবে আগামী ১৫ জুলাই ২০২৪ তারিখ। এক্ষেত্রে অল ইন্ডিয়া গ্রামীণ ডাক সেবক ইউনিয়নের সচিব SS MAHADEVAIAH ইঙ্গিত দিয়েছেন ৩৫ হাজারের অধিক শূন্যপদে গ্রামীন ডাক সেবক নিয়োগ শুরু হবে।

আরো দেখো: SSC Exams: কেন্দ্র সরকারি চাকরির দরজা! কোন পদে কি পরীক্ষা দিতে হয়? জেনে নাও

কবে থেকে আবেদন শুরু? GDS Recruitment 2024 Notification PDF

নিয়োগ সংক্রান্ত সময়সূচি ও অফিশিয়াল বিজ্ঞপ্তি
GDS Recruitment 2024 Notification
Download Pdf
শূন্যপদ সংক্রান্ত নোটিফিকেশন জারি১৫.০৭.২০২৪
আবেদন শুরুর তারিখ২০.০৭.২০২৩ থেকে ২৫.০৭.২০২৪ তারিখের মধ্যে

গুরুত্বপূর্ণ: IAS হতে চান? শিক্ষাগত যোগ্যতা, পরীক্ষা বিস্তারিত জেনে নিন

সম্পর্কিত সম্পূর্ণ নোটিফিকেশন আগামী 15 জুলাই প্রকাশ করা হবে। এরপর ১ সপ্তাহের মধ্যে আবেদন শুরু হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। অর্থাৎ আগামী ২০ই জুলাই থেকে ২৫শে জুলাই এর মধ্যে আবেদন পোর্টাল শুরু হয়ে যাবে।

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram