WBJEE Councelling Dates 2024: রাজ্য জয়েন্ট কাউন্সিলিং শুরু ১০ই জুলাই, সময়সূচী ডাউনলোড করে নিন

WBJEE Councelling Dates 2024 Published wbjeeb.in

WBJEE Councelling Dates 2024 Published @wbjeeb.in going to start from 10th July: অবশেষে রাজ্যের WBJEE পরীক্ষার্থী জন্য দারুন আপডেট! অবশেষে কাউন্সিলিং এবং ভর্তি সংক্রান্ত পূর্ণাঙ্গ সময়সূচী ঘোষণা করল পশ্চিমবঙ্গ এন্ট্রান্স বোর্ড। আগেই কাউন্সিলিং সম্পর্কে বিস্তারিত পদ্ধতি প্রকাশ করেছিল বোর্ড, এরপর সমস্ত গুরুত্বপূর্ণ সময় এবং তারিখের তালিকা ঘোষণা হলো

   

রাজ্যজুড়ে WBJEE পরীক্ষা সংঘটিত হয়েছিল বিগত ২৮শে এপ্রিল। এবারে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লক্ষ ১২ হাজার ৯৬৩ জন, যার মাধ্যমে পরীক্ষার্থীর সংখ্যা বেশি ছিল। এরপর WBJEE পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয় ৬ই জুন 2024 তারিখে।

WBJEE Councelling Dates 2024: রাজ্য জয়েন্ট এন্ট্রান্স কাউন্সিলিং সময়সূচী

‘প্রি-কাউন্সেলিং ফেয়ার’ অনুষ্ঠানে ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের সভাপতি সোনালী চক্রবর্তী বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, রাজ্যের ১০টি সরকার-পোষিত ও ৭টি বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং ৯টি রাজ্য সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ ও ৫৬টি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ-সহ মোট ৮৩টি শিক্ষা প্রতিষ্ঠানে এবারে কাউন্সেলিংয়ের মাধ্যমে পরীক্ষার্থীদের ভর্তি করানো হবে।

এক্ষেত্রে সমস্ত কলেজ গুলো মিলে মোট সিট সংখ্যা ৩৫০০০ এর কাছাকাছি। পরীক্ষার্থীরা সংশ্লিষ্ট কলেজগুলোর মধ্যে মোট ৬০টি কোর্সে ভর্তি হওয়ার সুযোগ পাবে।

অবশ্যই দেখবেন: WBJEE Govt College CSE Cut off 2024: সরকারি কলেজ কম্পিউটার সায়েন্স কত Rank লাগবে?

WBJEE Councelling full Schedule: কাউন্সিলিং পূর্নাঙ্গ সময়সূচি

SCHEDULE OF COUNSELLING FOR WBJEE Councelling Dates 2024
SCHEDULE OF COUNSELLING FOR WBJEE-2024Download PDF
WBJEE বোর্ড এর অফিসিয়াল ওয়েবসাইটwbjeeb.in

Full Councelling Process: WBJEE Councelling 2024 (Notification Out) কাউন্সেলিং সমস্ত নিয়ম ও পদ্ধতি! ডাউনলোড করে দেখে নিন

৬ই এপ্রিল শনিবার ‘প্রি-কাউন্সেলিং ফেয়ার’-এর উদ্বোধনী অনুষ্ঠান সংগঠিত হয়েছিল এবং এই অনুষ্ঠানেই WBJEE পরীক্ষার কাউন্সেলিং সংক্রান্ত সমস্ত টাইম টেবিল ঘোষণা করা হয়।

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram