রাজ্যে ১২ হাজার গ্রুপ সি এবং গ্রুপ ডি পদে নিয়োগ করবে স্টাফ সিলেকশন কমিশন! ঘোষণা দেখে নিন

Wbssc Group C & Group D 12,000 Post Recruitment

West Bengal Stuff Selection Commission Group C & Group D 12,000 Post Recruitment: রাজ্যজুড়ে সরকারি চাকরিপ্রার্থীদের জন্য আবারও একটি দারুণ সুখবর। সম্প্রতি পশ্চিমবঙ্গ সরকারের স্টাফ সিলেকশন কমিশনের তরফ থেকে রাজ্যের বিভিন্ন সরকারি দপ্তরে গ্রুপ সি এবং গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রায় ১২ হাজারেরও বেশি কর্মী নিয়োগের জন্য শূন্য পদ জারি হয়েছে।

   

দ্রুত কর্মী নিয়োগের জন্য স্টাফ সিলেকশন কমিশনের তরফ থেকে ২০২২ এর নতুন সংযোজন অনুসারে অবসরপ্রাপ্ত আইপিএস অফিসার বিবেক সহায় কে রিক্রুটমেন্টের নয়া চেয়ারপার্সন হিসেবে নিযুক্ত করা হয়েছে।

12000 কর্মী নিয়োগ করবে পশ্চিমবঙ্গ এসএসসি

সরকারি সূত্রে খবর গ্রুপ সি এবং গ্রুপ ডি দুটি পদ মিলিয়ে প্রায় 11 থেকে 12000 কর্মী নিয়োগ করা হবে তবে নয়া নিয়ম অনুসারে প্রথমে এসএসসির সদস্যদের শুন্য পদ পূরণ করতে হবে। সদস্য হিসেবে চেয়ারপারসন ছাড়াও আরো 6 জন সদস্যের একটি টিম বানানোর নির্দেশ দেওয়া হয়েছে চেয়ারপার্সন হিসাবে অবসরপ্রাপ্ত আই পি এস অফিসার বিবেক সহায়কে নিয়োগ করা হলেও বাকি শূন্যপদ গুলি এখনো পূরণ হয়নি।

উল্লেখ্য ২০১১ সালে তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসার পর নিয়োগের গতি বাড়াতে এসএসসি বা স্টাফ সিলেকশন কমিশন কমিটি গঠন করে। পি এস সি বা পাবলিক সার্ভিস কমিশনের রিক্রুটমেন্টের জন্য অনেক দেরি হওয়ায় এসএসসির গঠন করে নিয়োগের দ্রুততা বাড়ানোর চেষ্টা করা হয়।

নিয়োগ বিজ্ঞপ্তি » SSC CGL 2024 Exam Date, Form Link: 17727 পদে নিয়োগ সিজিএল পরীক্ষার বিজ্ঞপ্তি! আবেদন শুরু

এরপরে অবশ্য গ্রুপ ডি বাদে কর্মী নিয়োগের জন্য আলাদা একটি কমিটি গঠন করা হলেও তারপরে বাতিল করা হয় পুনরায় এস এস থেকে কর্মী নিয়োগের ক্ষমতায় আনা হয় এবং একে একে বিভিন্ন সরকারি ক্ষেত্রে গ্রুপ বি গ্রুপ সি এবং গ্রুপ ডি পদের জন্য কর্মীদের পরীক্ষা নিতে শুরু করে। ফের বিগত ২০২২ সালে সংশোধনী আইনের মাধ্যমে এসএসসি পুনরায় ক্ষমতায় আসে এবং আইনের বিজ্ঞপ্তি জারি করে।

প্রবেশিকা পরীক্ষা থেকে নিয়োগ পরীক্ষার স্বচ্ছতা! কি পরিবর্তন আসছে?

সূত্রে খবর নিউটাউনের একটি অফিসে কাজ করবে এসএসসি, প্রথম পর্যায়ে প্রায় আট হাজারেরও বেশি পদে গ্রুপ ডি নিয়োগ করা হবে এবং এর পরে তিন থেকে চার হাজার শূন্য পদে গ্রুপ সি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে। এছাড়াও সম্প্রতি প্রকাশিত বেশ কিছু শূন্য পদ গুলিতেও নিয়োগের জন্য প্রবেশিকা পরীক্ষার ব্যবস্থা করবে এসএসসি।

গ্রুপ সি তে মূলত লোয়ার ডিভিশন ক্লার্ক পদেই কর্মী নিয়োগ নেওয়া হবে। পরীক্ষার পদ্ধতি কি রকম হতে পারে এবং প্রশ্নপত্রের ধরন ইতিমধ্যেই একটি প্রাথমিক খসড়া তৈরি হয়ে গিয়েছে, খুব শীঘ্রই তা চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। লিখিত পরীক্ষার এবং ইন্টারভিউ এর মাধ্যমে কর্মী নিয়োগ নেওয়া হবে পরীক্ষার ক্ষেত্রে প্রিলিমিনারি এবং মেইন এই দুটি ভাগে পরীক্ষা নেওয়া হবে।

চাকরির বিজ্ঞপ্তি: GDS 2024: পরীক্ষা ছাড়া পোস্ট অফিসে চাকরি! মাধ্যমিক পাশে ৩৫,০০০+ ডাক সেবক নিয়োগ, দেখে নিন

পরীক্ষার সম্ভাব্য প্রশ্নাবলী এবং যাবতীয় সাজেশন দেখতে অবশ্যই আমাদের পোর্টালে চোখ রাখুন খুব শীঘ্রই আপডেট দেওয়া হবে, ধন্যবাদ।

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram