Govt Bank Job 2024: সরকারি ব্যাঙ্ক গুলিতে ৪ হাজারের বেশি নিয়োগ! যোগ্যতা, আবেদনের তারিখ দেখে নিন

IBPS PO Govt Bank Recruitment 2024 Eligibility Last Date 2024

চাকরি প্রার্থীদের জন্য আবারও একটি দারুন সুখবর। সমগ্র ভারত জুড়ে জাতীয় স্তরের ব্যাংকগুলিতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। রাজ্যের ২৩ টি জেলা থেকেই ইচ্ছুক প্রার্থীরা আবেদন করতে পারেন, সমগ্র ভারতে মোট ৪৪৫৫ টি শূন্য পদ প্রকাশিত হয়েছে। ঘরে বসেই মোবাইল বা ল্যাপটপের মাধ্যমে অনলাইনে এই পদের জন্য আবেদন পূরণ করা যাবে।

   

আবেদনের জন্য কি কি যোগ্যতা যোগ্যতা লাগবে, কারা আবেদন করতে পারবেন, কি পরীক্ষায় বসতে হবে এবং পরীক্ষার যাবতীয় আমরা আজকে এই প্রতিবেদনে আলোচনা করব তাই প্রতিবেদনের কোন অংশ মিস না করে অবশ্যই সম্পূর্ণ প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়তে হবে।

Educational Qualification for IBPS Officer: শিক্ষাগত যোগ্যতা সহ নিয়োগের তথ্য

আগ্রহী আবেদনকারী প্রার্থীকে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অবশ্যই গ্রাজুয়েশন সম্পন্ন করতে হবে এবং গ্রাজুয়েশন কমপ্লিট করার পর সংশ্লিষ্ট সার্টিফিকেট এবং মার্কশিট আবেদনপত্রের সঙ্গে জমা করতে হবে। এছাড়াও প্রার্থীদের বেসিক কম্পিউটার নলেজের বিষয় ধারনা থাকতে হবে।

নিয়োগের পদPROBATIONARY OFFICERS & MANAGEMENT TRAINEES
মোট শূন্য পদ৪৪৫৫ টি
আবেদন শুরু তারিখ১ আগস্ট ২০২৪
আবেদনের শেষের তারিখ২১ শে আগস্ট ২০২৪
পরীক্ষার কল লেটার ডাউনলোড এর সম্ভাব্য তারিখঅক্টোবর ২০২৪
প্রিলিমিনারি পরীক্ষার সম্ভাব্য তারিখঅক্টোবর ২০২৪

Age Limit for IBPS Candidates: প্রার্থীর বয়সসীমা

এই পদে আবেদনের জন্য আগ্রহী প্রার্থীদের বয়সসীমা ২০ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। অবশ্য অনগ্রসর শ্রেণীর প্রার্থীদের জন্য সর্বোচ্চ তিন বছর, তফশিলি জাতি এবং উপজাতি প্রার্থীদের জন্য সর্বোচ্চ পাঁচ বছর এবং প্রতিবন্ধী প্রার্থীদের জন্য সর্বোচ্চ ১০ বছর পর্যন্ত বয়সের ছাড় রয়েছে।

Application Process for IBPS Officer Post : আবেদন পদ্ধতি

উল্লিখিত পদগুলিতে আবেদন করতে হলে প্রার্থীদের প্রথমত IBPS এর অফিসিয়াল পোর্টালে গিয়ে নাম রেজিস্ট্রেশন করতে হবে। এরপরে আবেদন পত্রে প্রবেশ করে নাম, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা, জন্ম তারিখ অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্যগুলি সঠিকভাবে দিতে হবে এবং প্রয়োজনীয় ডকুমেন্টগুলি আপলোড করতে হবে আবেদন শেষে আবেদন মূল্য পূরণ করে আবেদন প্রক্রিয়া শেষ করতে হবে

আবেদন মূল্য – তপশিলি জাতি এবং উপজাতি অন্তর্ভুক্ত প্রার্থীদের জন্য এই পদের জন্য প্রযোজ্য আবেদনমূল্য ১৭৫ টাকা এবং অন্যান্য সকল ক্যাটাগরি প্রার্থীদের জন্য আবেদন মূল্য হিসেবে ৮৫০ টাকা করে দিতে হবে। প্রার্থীরা অনলাইন মাধ্যমে আপনাদের আবেদন মূল্য জমা করতে পারেন।

অবশ্যই দেখবে: পুলিশের SI (Sub Inspector) কিভাবে হওয়া যায়? শিক্ষা ও শারীরিক যোগ্যতা, সমস্ত বিষয় জেনে নাও

Recruitment Process for IBPS Officer: নিয়োগ পদ্ধতি

পরীক্ষার তিনটি ধাপ অর্থাৎ প্রিলিমিনারি, মেইন এবং ইন্টারভিউ এর মাধ্যমে উপযুক্ত প্রার্থীদের নির্বাচন করা হবে এবং নির্বাচিত প্রার্থীদের জন্য ট্রেনিং পিরিয়ডে রাখা হবে। অবশেষে প্রার্থীদের ডকুমেন্টস ভেরিফিকেশন এবং মেডিকেল টেস্টের মাধ্যমে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হবে।

IBPS Notification: নিয়োগ সংক্রান্ত অফিসিয়াল বিজ্ঞপ্তিDownload PDF
অফিসিয়াল ওয়েবসাইট আবেদনের লিংকApply Now

আরো দেখো: Career for Arts Students: আর্টস নিয়ে পড়ে কি কি হওয়া যায়? রইলো সেরা 10 কেরিয়ার ও চাকরি

সকল ইচ্ছুক প্রার্থীদের জন্য জানানো হচ্ছে, রাষ্ট্রায়ত্ত বিভিন্ন ব্যাংকের প্রবেশিকা পরীক্ষা IBPS এর যাবতীয় তথ্য অর্থাৎ কিভাবে আবেদন করবেন, পরীক্ষার সিলেবাস ,নম্বর বিভাজন সহ বিস্তারিত তথ্য আগেই একটি প্রতিবেদনে আলোচনা করা হয়েছে। তাই এই সকল বিষয় বিস্তারিত জানতে অবশ্যই আমাদের আগে প্রতিবেদনটি একবার দেখে নেবেন।

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram