স্বাধীনতা দিবসে বিনামূল্যে সার্টিফিকেট দিচ্ছে কেন্দ্র! কিভাবে পাবেন দেখে নিন

Har Ghar Tiranga Certificate 2024 Official Website Process

Har Ghar Tiranga Certificate: আর মাত্র কয়েকদিন পরেই স্বাধীনতা দিবস। ১৯৪৭ সালের ১৫ ই আগস্ট আমাদের দেশ ভারত ব্রিটিশদের হাত থেকে স্বাধীনতা প্রাপ্ত করেছিল এরপর থেকে প্রতিবছর ১৫ আগস্ট স্বাধীনতা দিবস হিসেবে এই দিনটি প্রত্যেক ভারতীয়র কাছে গর্বের এবং গৌরবের।

   

আমরা সবাই জানি, আমাদের দেশ স্বাধীন হয়েছে অনেক লড়াই করে। তাদের স্মরণে এবং দেশের প্রতি ভালোবাসা দেখাতে সরকার আমাদের জন্য একটা বিশেষ সার্টিফিকেট দিচ্ছে। কিভাবে এই সার্টিফিকেটটি আপনিও পাবেন? ছাত্র-ছাত্রী থেকে সাধারণ মানুষ সকলেই এটি পেতে পারেন। সমস্ত কিছু প্রতিবেদনে জানতে পারবেন।

Har Ghar Tiranga Certificate: হার ঘর তিরঙ্গা সার্টিফিকে

স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় পতাকার প্রতি সম্মান এবং শ্রদ্ধা জ্ঞাপনে কেন্দ্র সরকারের উদ্যোগে এই ক্যাম্পেন টা চালানো হচ্ছে। যেখানে আমরা ভারতীয় হিসেবে জাতীয় পতাকার সঙ্গে একটা ছবি তুলে সেটাকে নির্দিষ্ট ওয়েবসাইট এর মাধ্যমে জমা করতে হবে।

আরো দেখুন: PM Kaushal Vikas Yojana: ৮০০০ টাকা সঙ্গে বিনামুল‍্যে কোর্স করাচ্ছে কেন্দ্র সরকার!

কিভাবে সার্টিফিকেট পাবে?

এই সার্টিফিকেট নেওয়া খুবই সহজ! তোমার মোবাইল থেকেই বাড়িতে বসে এই সার্টিফিকেট নিতে পারবে। নিচে সার্টিফিকেট পাওয়ার সহজ পদ্ধতি দেওয়া হয়েছে।

  1. তোমার মোবাইলে harghartiranga.com এই ওয়েবসাইটে ভিজিট করো।
  2. অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করার পর “Upload Selfie” এই অপশনে ক্লিক করলে তোমার সামনে কিছু নির্দেশ আসবে।
  3. প্রয়োজনীয় তথ্য পূরণ করো: এরপর তোমার নাম, মোবাইল নাম্বার, রাজ্য এবং ভারতের জাতীয় পতাকার সঙ্গে একটা ছবি দিতে হবে।
  4. সার্টিফিকেট ডাউনলোড করো: সব ঠিকঠাক করে দিলে ডাউনলোড অপশনে ক্লিক করে তোমার সার্টিফিকেটটি ডাউনলোড করে নাও।

সকল দেশবাসীরা আগামী ৯ই আগস্ট থেকে ১৫ই আগস্ট পর্যন্ত Har Ghar Tiranga সার্টিফিকেটটি ডাউনলোড করতে পারবে। তাই এই নির্দিষ্ট টাইম এর মধ্যে অবশ্যই সার্টিফিকেটটা ডাউনলোড করে নেবে।

আরো দেখুন: Google নিয়ে এল Photomath App, অঙ্কে ভয় পেলে এখনই এই অ্যাপটি ব্যবহার শিখে নিন

এবারে অনেকের প্রশ্ন হতে পারে যে এই সার্টিফিকেটে কি কাজে আসবে এক্ষেত্রে জানিয়ে রাখি, এই সার্টিফিকেট কোনো বিশেষ সুবিধা দেবে না, তবে এটা তোমার দেশপ্রেমের প্রমাণ। সকল দেশবাসীকে স্বাধীনতা দিবসের আগাম শুভেচ্ছা ও অভিনন্দন। সকলে অবশ্যই এবারের স্বাধীনতা দিবসে Har Ghar Tiranga অভিযানকে সফল করো এবং প্রত্যেকে অবশ্যই সার্টিফিকেটটি ডাউনলোড করে নাও।

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram