তরুণের স্বপ্ন প্রকল্প 2024 টাকা কবে দেবে? ট্যাবের টাকা কবে ঢুকবে class 11/class 12 (নতুন আপডেট) দেখে নাও

Taruner Swapna Scheme 2024 Money Update Westbengal Class 11 Class 12

রাজ্য সরকার তরুণের স্বপ্ন প্রকল্পের মাধ্যমে প্রত্যেক বছর ছাত্র-ছাত্রীদের ট্যাব বা মোবাইল কেনার জন্য ১০ হাজার টাকা দিয়ে থাকে। বিগত ৩ বছর অর্থাৎ ২০২১ সাল থেকে দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের তরুণের স্বপ্ন প্রকল্পের টাকা দেওয়া হচ্ছে। ২০২৪-২৫ রাজ্য বাজেট ঘোষণার সময় চন্দ্রিমা ভট্টাচার্য জানিয়েছিলেন দ্বাদশ শ্রেণীর সঙ্গে সঙ্গে এবার একাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীদেরও ট্যাব বা মোবাইল কেনার ১০ হাজার টাকা দেওয়া হবে।

   

সম্প্রতি ট্যাবের টাকা দেওয়া নিয়ে স্কুলগুলোর তরফ থেকে উঠে আসছে একটি চাঞ্চল্যকর তথ্য। কি আপডেট উঠে আসছে এবং ছাত্র-ছাত্রীরা কবে টাকা পাবে সমস্ত কিছু জানাবো আজকের এই প্রতিবেদনে।

তরুণের স্বপ্ন প্রকল্পের পোর্টালে তথ্যে গন্ডগোল!

একাধিক স্কুলের তরফ থেকে জানানো হচ্ছে সাইবার প্রতারণার ফলে একাধিক স্টুডেন্টদের দেওয়া ব্যাংক একাউন্ট এর তথ্য আপনা-আপনি বদলে যাচ্ছে। ছাত্র-ছাত্রীদের সঠিক ব্যাংক একাউন্টে তথ্য পোর্টালে দেওয়ার কিছুক্ষণ পরেই অন্য একাউন্টের তথ্য ওয়েবসাইটে চলে আসছে। তাই এখনো পর্যন্ত অনেক স্কুলেই ছাত্র-ছাত্রীদের একাউন্টের তথ্য পোর্টালে আপডেট করা বাকি রয়েছে।

এই সমস্যা বিগত বছরগুলিতেও হয়ে আসছে ফলে একাধিক দরিদ্র ছাত্রছাত্রী ট্যাব বা মোবাইল কেনার ১০ হাজার টাকা থেকে বঞ্চিত হয়েছে। এর ফলে স্কুল শিক্ষকদের ছাত্র-ছাত্রী এবং অভিভাবকদের কাছ থেকে নানান কথাবার্তা শুনতে হয়েছে এ প্রসঙ্গে স্কুল কর্তৃপক্ষ জানিয়েছেন এক্ষেত্রে তাদের কোন করার থাকে না ফলে এই বিষয়টিকে স্কুল শিক্ষা দপ্তরকে খতিয়ে দেখার দাবি করেছে একাধিক স্কুল।

মিস করবেন না: PM Scholarship Scheme: পিএম স্কলারশিপ প্রকল্পে মাসে ৩০০০ টাকা দিচ্ছে কেন্দ্র! জানুন কারা পাবে?

তরুনের স্বপ্ন প্রকল্পে ট্যাবের টাকা কবে ঢুকবে class 11/class 12: শিক্ষা দপ্তরের আপডেট

শিক্ষা দপ্তর স্কুলগুলোকে জানিয়েছিল গত ১৫ জুলাইয়ের মধ্য সমস্ত ছাত্র-ছাত্রীদের একাউন্টের ডিটেলস জমা করার জন্য কিন্তু ২৫ শে জুলাই এর পরেও একাদশ শ্রেণির প্রায় ৫১ হাজারের অধিক ছাত্রছাত্রীর একাউন্ট নাম্বার ভুল রয়েছে এবং ৭ হাজারের বেশি ছাত্রছাত্রীর IFSC কোড ভুলে রয়েছে।

অপরপক্ষে দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের মধ্য ১৯ হাজারের বেশি ছাত্র-ছাত্রীদের একাউন্ট নম্বর ঠিক নেই এবং ৪ হাজারের বেশি ছাত্রছাত্রীর IFSC কোড ভুল রয়েছে।

তরুনের স্বপ্ন প্রকল্পে টাকা ঢোকার সম্ভাব্য তারিখ

একাদশ ও দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রী যারা তরুনের স্বপ্ন প্রকল্পের টাকা পাওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করা আছে এক্ষেত্রে তাদেরকে জানিয়ে রাখি তরুনের স্বপ্ন প্রকল্পের টাকা আগস্ট মাসে ঢোকার কোন সম্ভাবনা নেই। আগামী সেপ্টেম্বর ও অক্টোবরের মধ্যেই ছাত্রছাত্রীদের একাউন্টে তরুণের স্বপ্ন প্রকল্পের টাকা ঢোকা শুরু হবে।

লেটেস্ট আপডেট: তরুণের স্বপ্ন মোবাইলের ১০০০০ টাকা প্রক্রিয়া শুরু! কোন তারিখে পাবে? শিক্ষা দপ্তরের আপডেট

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram