Oasis Scholarship 2024-25: SC/ST/OBC স্কলারশিপ অনলাইন আবেদন শুরু! ৫০০০ টাকা পাবে পড়ুয়ারা

OASIS SC ST OBC Scholarship Westbengal 2024-25 Application Online

রাজ্যের সমস্ত ছাত্র-ছাত্রীদের জন্য অত্যন্ত খুশির খবর! যে সকল ছাত্রছাত্রীরা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পাশ করে স্কলারশিপে আবেদন করার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেছিলে অবশেষে তোমাদের অপেক্ষার অবসান ঘটেছে। ২০২৪-২৫ শিক্ষাবর্ষে ওয়েসিস স্কলারশিপে আবেদন প্রক্রিয়া সম্প্রতি শুরু হয়ে গিয়েছে! তাই যে সকল ছাত্র-ছাত্রীরা এই স্কলারশিপে আবেদন করতে ইচ্ছুক তোমরা অবশ্যই খুব শীঘ্রই এই স্কলারশিপে আবেদন করে নাও। 

   

এক্ষেত্রে জানিয়ে রাখি ২০২৪-২৫ শিক্ষাবর্ষে ওয়েসিস স্কলারশিপে আবেদনের ক্ষেত্রে ছোট ছোট কয়েকটি পরিবর্তন করা হয়েছে সমস্ত কিছু জানাবো আজকের এই প্রতিবেদনে এছাড়াও কোন কোন ছাত্রছাত্রীরা এই স্কলারশিপে আবেদন করতে পারবে সমস্ত কিছু জানতে অবশ্যই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ অব্দি পড়ুন।  

Oasis Scholarship 2024-25: ওয়েসিস স্কলারশিপ ২০২৪-২৫ আবেদন শুরু 

পশ্চিমবঙ্গের ছাত্রছাত্রীদের জন্য অন্যতম একটি জনপ্রিয় স্কলারশিপ হল ওয়েসিস স্কলারশিপ (Oasis Scholarship)। রাজ্য সরকারের শ্রেণী কল্যাণ উন্নয়ন দপ্তরের অধীনে ছাত্র-ছাত্রীদের এই স্কলারশিপ দেওয়া হয়। এই স্কলারশিপের মাধ্যমে ছাত্র ছাত্রীদের বার্ষিক ৫০০০ টাকা থেকে ২০,০০০ টাকা পর্যন্ত দেওয়া হয়।

সম্প্রতি ২০২৪-২৫ শিক্ষাবর্ষে ওয়েসিস স্কলারশিপের আবেদন প্রক্রিয়া অলরেডি শুরু হয়েছে। তাই ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা বর্তমানে এই স্কলারশিপে আবেদন করতে পারবে। 

কারা এই স্কলারশিপে আবেদন করতে পারবে?

এবার দেখে নেওয়া যাক বলছি স্কলার চেপে এতজন করার জন্য পড়ুয়াদের কি কি যোগ্যতা থাকা প্রয়োজন। 

  • ওয়েসিস স্কলারশিপে আবেদন করার জন্য ছাত্র-ছাত্রীদের অবশ্যই SC,ST,OBC সম্প্রদায়ের অন্তর্ভুক্ত হতে হবে। 
  • এই স্কলারশিপে আবেদন করার জন্য ছাত্র-ছাত্রীদের নির্দিষ্ট কোনরকম নাম্বারের প্রয়োজন নেই শুধুমাত্র পাস নাম্বার থাকলে পড়ুয়ারা আবেদন করতে পারবে। 
  • স্কলারশিপ আবেদন করার জন্য ছাত্র-ছাত্রীদের অবশ্যই পরবর্তী ক্লাসে ভর্তি হতে হবে। 
  • এই স্কলারশিপের থেকে টাকা পাওয়ার জন্য অবশ্যই পড়ুয়ার নিজস্ব ব্যাংক একাউন্ট থাকতে হবে।

গুরুত্বপূর্ণ লিঙ্ক ও অনলাইন আবেদন পোর্টাল 

ছাত্র-ছাত্রীরা সরাসরি অনলাইনের মাধ্যমে এই স্কলারশিপে আবেদন করতে পারবে এই স্কলারশিপে আবেদন করার জন্য রাজ্য সরকারের অফিসিয়াল ওয়েবসাইট oasis.gov.in ভিজিট করতে হবে। এই স্কলারশিপ সংক্রান্ত যে কোন জিজ্ঞাসা ছাত্রছাত্রীরা হেল্পলাইন নাম্বার থেকে জেনে নিতে পারবে।

দেখে নাও: Can I apply OASIS and SVMCM? একই সঙ্গে কি দুটি স্কলারশিপেই আবেদন করা যাবে!

OASIS Scholarship Official Guidelines
অফিসিয়াল ওয়েবসাইট oasis.gov.in
সরাসরি রেজিস্টার করুন Register Now 
হেল্পলাইন নাম্বার +৯১-৮৪২০০২৩৩১১

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram