WBCS Exam: পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিস পরীক্ষা নিয়ে বড় ঘোষণা! সিলেবাস পরিবর্তন হবে না? দেখে নিন

WBPSC WBCS Exam New Update Regarding Syllabus 2024

WBPSC WBCS Exam New Update Regarding Syllabus 2024: পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিস (WBCS) পরীক্ষা রাজ্যের সবচেয়ে প্রতিযোগিতামূলক এবং সম্মানজনক চাকরি পাওয়ার একটি গুরুত্বপূর্ণ ধাপ। হাজার হাজার উচ্চাভিলাষী যুবক-যুবতী এই পরীক্ষায় অংশগ্রহণ করে রাজ্যের বিভিন্ন বিভাগে আমলা, অফিসার, পুলিশকর্তা হওয়ার স্বপ্ন পূরণ করার চেষ্টা করে।

   

এই পরীক্ষার প্যাটার্ন এবং সিলেবাসে যেকোন পরিবর্তন স্বাভাবিকভাবেই পরীক্ষার্থীদের মধ্যে উৎসাহ এবং উদ্বেগ উভয়ই সৃষ্টি করে। সম্প্রতি উঠে এসেছে এক বিজ্ঞপ্তি যেখানে এই পরীক্ষা সিলেবাস সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য দেওয়া হয়েছে। বিস্তারিত জানতে পড়ুন আজকের প্রতিবেদন, শেষে পিডিএফ পেয়ে যাবেন বিজ্ঞপ্তির আপনারা ডাউনলোড করে দেখে নেবেন।

পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিস পরীক্ষার সিলেবাস নিয়ে বড় আপডেট

আজ, পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) একটি গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে যা WBCS পরীক্ষার পরীক্ষার্থীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, ২০২৪ সালের WBCS পরীক্ষা আগের নিয়ম এবং সিলেবাস অনুযায়ীই হবে। কিন্তু, ২০২৫ সাল থেকে এই পরীক্ষার জন্য নতুন প্যাটার্ন এবং সিলেবাস কার্যকর হবে।

২০২৩ সালের মার্চ মাসে প্রকাশিত নতুন নিয়ম এবং সিলেবাস অনুযায়ী, পরীক্ষার প্যাটার্ন এবং বিষয়বস্তুতে বেশ কিছু পরিবর্তন করা হয়েছে। এই নতুন নিয়ম এবং সিলেবাস WBPSC-এর ওয়েবসাইটে https://psc.wb.gov.in শীঘ্রই প্রকাশিত হবে।

অফিসিয়াল বিজ্ঞপ্তি এবং নোটিশ লিংক

সিলেবাস এবং পরীক্ষা সংক্রান্ত আপডেটের এই বিজ্ঞপ্তিView PDF
পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইটpsc.wb.gov.in
Westbengal Civil Service Exam WBCS Full Details in Bengali

বিস্তারিত জানুন: WBCS Exam: কিভাবে WBCS হবে? সিভিল সার্ভিস পরীক্ষা, যোগ্যতা খুঁটিনাটি তথ্য

WBCS পরীক্ষার এই নতুন পরিবর্তন পরীক্ষার্থীদের জন্য একটি চ্যালেঞ্জ হলেও, এটি তাদেরকে আরও ভালোভাবে প্রস্তুতি নেওয়ার জন্য একটি সুযোগও দিচ্ছে। এই নতুন পরিবর্তন সকল পরীক্ষার্থীর জন্য সফলতা এনে দেবে, সেই কামনা করি।

#WBCS #পশ্চিমবঙ্গ_সিভিল_সার্ভিস #পরীক্ষা #সিলেবাস

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram