Kotak Kanya Scholarship: কোটাক কন‍্যা স্কলারশিপে বছরে ১০ হাজার টাকা! অনলাইনে আবেদন করুন


Kotak Education Foundation Scholarship 2024-25: নারীশিক্ষা দেশের ভবিষ্যৎ। নারীরাই জাতির অগ্রগতির অগ্রদূত একথাই বা কজনে মানে? আর্থিক ও পারিবারিক/সামাজিক কারনে অধিকাংশ ভারতীয় নারীর ভবিষ্যৎ বিবাহ বন্ধনে আর সংসারেই শেষ হয়। আর্থিক অসুবিধার কারনে পড়াশুনা চালিয়ে যেতে পারে না বহু মেধাবী ছাত্রী। তাই দুঃস্থ ছাত্রীদের সাহায‍্য করতে এগিয়ে এসেছে কোটাক মাহীন্দ্রা (Kotak Mahindra) গ্রুপ

   

আর আজকের প্রতিবেদনটি কোটাক মাহিন্দ্রা গ্রুপের নির্দেশিত নতুন স্কলারশিপের বিষয়ে যেখানে ছাত্রী সর্বোচ্চ ১.৫ লক্ষ টাকা অবধি আর্থিক সাহায্য পেতে পারেন। আর দেরী না করে এখনই আবেদন করুন! কীভাবে আবেদন করবেন জানতে আবেদনটি বিস্তারিত পড়ার অনুরোধ রইল।

কোটাক কন‍্যা স্কলারশিপ (Kotak Kanya Scholarship 2024-25)

ভারতের নেতৃস্থানীয় আর্থিক পরিষেবা প্রদানকারী সংস্থাগুলির মধ্যে কোম্পানি কোটাক মাহিন্দ্রা ফাইন্যান্স লিমিটেড বিশেষ বিখ‍্যাত। কোটাক কন‍্যা বৃত্তি প্রকল্প হল কোটাক এডুকেশন ফাউন্ডেশনের বিশেষ সিদ্ধান্ত। এই বৃত্তির মূল লক্ষ‍্য হল নিম্ন আয়সম্পন্ন পরিবারের মেধাবী ছাত্রীদের উচ্চশিক্ষা চালিয়ে যাওয়ার জন‍্য আর্থিকভাবে সাহায্য প্রদান করা।

বৃত্তির পরিমান (Scholarship Amount)

পেশাদার স্নাতক/ ডিগ্রি কোর্স সম্পূর্ণ না হওয়া অবধি আবেদনকারী প্রত‍্যেক বছরে টিউশন ফি, হোস্টেল ফি, ইন্টারনেট, পরিবহন, ল্যাপটপ, বই এবং স্টেশনারি সহ একাডেমিক খরচের জন‍্য বৃত্তির বাবদ ১.৫ লক্ষ টাকা দেওয়া হবে

আবেদনকারীর যোগ‍্যতা: কোন ছাত্রীরা পাবে?

আবেদনকারীর পূর্ববর্তী পরীক্ষায় বা দ্বাদশ শ্রেণীর পরীক্ষায় ৮৫% বা তার বেশী নম্বর পেয়ে থাকতে হবে। এবং আবেদনকারীর বার্ষিক আয় ৬ লক্ষের বেশী হওয়া চলবে না

শিক্ষার্থীরা উচ্চমাধ‍্যমিক পাশ করে পেশাগত কোর্সে ভর্তি হতে হবে (যেমন – এমমিবিএস, ইঞ্জিনিয়ারিং, ফার্মেসি, নার্সিং, মেডিকেল, ইন্ট্রিগ্রেটেড এলএলবি, ডিজাইন, আর্কিটেকচার এবং অন্যান্য)।

আবেদন চলছে: প্রত্যেক পড়ুয়াকে ১২০০০ টাকা স্কলারশিপ দেবে টাটা! TATA Scholarship 2024

কি কি কাগজপত্র লাগবে?

(১) পূর্ববর্তী বার্ষিক পরীক্ষার মার্কশিট, (২) অভিভাবকদের পারিবারিক আয়ের প্রমান, (৩) সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির রসিদ, (৪) কলেজ থেকে বোনাফাইড সার্টিফিকেট, (৫) জাতীয় পরিচয়পত্র (আধার কার্ড), (৬) ব‍্যাঙ্কের পাসবুকের প্রথম পৃষ্ঠার নথি এবং (৭) আবেদনকারীর পাসপোর্ট সাইজের ছবি।

Kotak Kanya Scholarship Application (আবেদনের পদ্ধতি)

(১) প্রথমে আবেদনকারীকে Buddy4study তে লগইন করতে হবে। রেজিস্ট্রেশন না থাকলে ইমেল আইডি ও পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

(২) এরপর ‘Kotak Kanya Scholarship 2024-25‘ তে ক্লিক করে start application অপশনে যেতে হবে।

(৩) অনলাইন স্কলারশিপ আবেদনপত্রে যাবতীয় প্রয়োজনীয় বিবরণ পূরণ করুন এবং প্রয়োজনীয় নথিপত্র আপলোড করুন এবং সব ঠিকঠাক থাকলে ফাইনাল সাবমিট করুন।

স্কলারশিপ অনলাইনে আবেদনের সরাসরি পোর্টালApply Now
আবেদনের শেষ তারিখ৩০শে সেপ্টেম্বর ২০২৪ (30.09.24)

মিস করো না: Scholarship for Girls: মেয়েদের জন্য সেরা পাঁচটি স্কলারশিপ! প্রতি মাসে ১০০০ টাকা

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram