Best ICDS Book 2024: অঙ্গনওয়াড়ি প্রস্তুতির ২০২৪ বাংলা সাজেশন বই! কিভাবে পাবেন দেখে নিন

Best ICDS Exam Prepration Bengali Book 2024

ICDS Exam Preparation Bengali Book 2024: সম্প্রতি রাজ্য জুড়ে প্রতিটি জেলাতেই পৃথক পৃথকভাবে অঙ্গনওয়াড়ি কর্মী এরা সহায়িকা পদে কর্মী নিয়োগ নেওয়া হচ্ছে। কি কি সিলেবাসের উপর পরীক্ষা হবে, কিরকম প্রশ্নপত্র আসতে পারে. প্রশ্নপত্রের মান কি রকম থাকবে ইত্যাদি বিষয়ে হয়তো সঠিক ধারণা নেই। এই অঙ্গনওয়াড়ি ICDS পরীক্ষার জন্য সেরা বই কোনটি হবে, একটি মাত্র গাইডার বইয়ে সম্পূর্ণ পরীক্ষার প্রস্তুতি নিতে পারবে। তো তোমাদের জন্যই আজকের এই প্রতিবেদন।

   

অঙ্গনওয়াড়ি ICDS পরীক্ষার প্রস্তুতির সেরা বই 2024

আজকের এই প্রতিবেদনে আমি এমনই একটি গাইডার বুকের নাম উল্লেখ করবো যার মাধ্যমে তোমরা অঙ্গনওয়াড়ি যে কোন পদের জন্য ভালোভাবে প্রস্তুতি নিতে পারবে এবং নিজের লক্ষ্যে পৌঁছাতে পারবে। এই বইটির নাম হল ICDS অঙ্গনওয়াড়ি কর্মী এবং সহায়িকা গাইডার বুক। অঙ্গনওয়াড়ি পরীক্ষার্থীদের জন্যই বিশেষভাবে এই বইটি লেখা হয়েছে। এখন আমরা চট করে বইটি কিছু বৈশিষ্ট্যের বিষয় জেনে নেব –

ICDS অঙ্গনওয়াড়ি গাইডার বুকের বৈশিষ্ট্য (Best ICDS Exam Prepration Bengali Book 2024)

1. সিলেবাস অনুযায়ী: বইটিতে প্রতিটি বিষয় টু দি পয়েন্ট অনুসারে লেখা আছে অর্থাৎ কম সময়ের মধ্যে সম্পূর্ণ সিলেবাস পড়া যাবে। অংক এবং ইংরেজি এর মত দুটি বিষয় খুব সহজেই বোঝানো রয়েছে। গুরুত্বপূর্ণ তথ্য ছকের আকারে দেওয়া রয়েছে যা পরীক্ষার প্রস্তুতির ক্ষেত্রে বিশেষ কাজে আসবে

2. অঙ্গনওয়াড়ি শিশুদের সামগ্রিক বিকাশ এবং খাবারের তালিকার বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। কোন বয়সে কি কি খাবার দেওয়া উচিত এবং কিভাবে শিশু যত্ন করবে তা বছর অনুসারে আলাদা আলাদা ভাবে পয়েন্ট অনুসারে দেওয়া আছে।

3. বিগত বছরের কিছু প্রশ্নপত্র গাইডার বুকের সঙ্গে যুক্ত করে দেওয়া হয়েছে এবং তার সম্ভাব্য সমাধান দেওয়া হয়েছে।

4. মক টেস্ট এবং প্র্যাকটিস সেট: বই সম্পূর্ণ হবে সমাধান করার পর কিছু অতিরিক্ত মক টেস্টের পেপার রয়েছে যার মাধ্যমে নিজের আপেক্ষিক পড়াশোনার মান বিচার করতে পারেন।

5. লেটেস্ট প্রবন্ধ রচনা: বাংলায় বিভিন্ন প্রবন্ধ গুলি সুন্দর ভাবে এবং টপিক অনুসারে দেওয়া রয়েছে পাশাপাশি প্রবন্ধের জন্য বিশেষ সাজেশন দেওয়া আছে।

প্রতিদিন মক টেস্ট, সাজেশন এবং ICDS পরীক্ষার বিনামূল্যে প্রস্তুতির জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে জয়েন করুন

Westbengal ICDS Prepration Group
জয়েন করুন ছবিতে ক্লিক করে

কিভাবে বইটি সংগ্রহ করতে হবে?

আপনারা বাড়িতে বসেই সম্পূর্ণ অনলাইনে হোয়াটসঅ্যাপের মাধ্যমে অর্ডার করতে পারেন এবং অনলাইনে “ফোনপে বা গুগলপে” তে পেমেন্ট করতে পারেন। বইটি নেওয়ার জন্য কোন অতিরিক্ত ডেলিভারি চার্জ লাগবে না

ICDS Preparation Bengali Book 2024
অঙ্গনওয়াড়ি প্রস্তুতির লেটেস্ট ২০২৪ বাংলা সাজেশন বই

বইটির স্যাম্পেল কপি ডাউনলোড করুন: Download PDF

আপনারা উপরের থেকে পিডিএফ স্যাম্পল কপি পেয়ে যাবেন তবে পরীক্ষার প্রস্তুতের ক্ষেত্রে একটা ফিজিক্যাল বই থেকে পড়াটাই সবথেকে ভালো, আপনারা নোটস প্রিন্ট আউট বা জেরক্স করতে যে খরচাটা লাগবে সেই খরচাতেই আপনারা বই পেয়ে যাবেন –

বইয়ের নামICDS অঙ্গনওয়াড়ি গাইডার বুক
কোচিং সেন্টারের নামটার্গেট Beharampur
মোট পৃষ্ঠা সংখ্যা১৪০টি
এডিশনআগস্ট ২০২৪
বইয়ের মূল্য₹ 249

তার পাশাপাশি বইটি কেনার সঙ্গে একটি QR কোড পাবেন, যেখানে পরবর্তী সমস্ত প্রকার আপডেট মক টেস্টের নতুন সেট নতুন প্রশ্নপত্র, কারেন্ট অ্যাফেয়ার্স সবকিছু আপডেট হবে, এর জন্য কোন টাকা লাগবে না।

সর্বোপরি এটাই বলতে পারি, এই বইটি নিয়ে যদি তুমি সঠিকভাবে পড়াশোনা করতে পারো এবং প্রত্যেকটি বিষয় ঠিকভাবে করায়ত্ব করতে পারো তাহলে অঙ্গনওয়াড়ি প্রবেশিকা পরীক্ষার জন্য তোমার একটি দারুন সুযোগ থাকবে।

মিস করবেন না: ICDS Course: বিনামূল্যে ICDS অঙ্গনওয়াড়ি পরীক্ষার প্রস্তুতি কোর্স ও মক টেস্ট! এই অ্যাপে পাবেন

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram