RBI90 Quiz Contest: রিজার্ভ ব্যাংকের কুইজ প্রতিযোগিতা! দশ লাখ টাকা পুরস্কার জেতার সুযোগ

RBI90 Quiz Contest 2024

কুইজ প্রতিযোগিতায় আপনার কাছে সুবর্ণ সুযোগ। সম্প্রতি ভারতীয় রিজার্ভ ব্যাংক কর্তৃপক্ষ কর্তৃক সমগ্র দেশ জুড়ে RBI90 Quiz নামক একটি কুইজ প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। অংশগ্রহণ করতে আগ্রহী হলে কি কি যোগ্যতা লাগবে, কারা কারা আবেদন করতে পারবেন এবং কুই্যজ প্রতিযোগিতার বিস্তারিত আমরা এই প্রতিবেদনে আলোচনা করছি।

   

RBI90 কুইজ প্রতিযোগিতা কি?

রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়া কার্যকরী বিভাগ ১৯৩৫ সালে এপ্রিল থেকে শুরু করা হয়। সেই অনুসারে চলতি বছরে রিজার্ভ ব্যাংকের ৯০ তম বার্ষিকী। সেই উপলক্ষেই সকল স্তরের ছাত্র-ছাত্রীদের নিয়ে ব্যাংকের তরফ থেকে একটি কুইজ RBI90 প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে যার উপহার হিসাবে থাকছে আকর্ষণীয় নগদ পুরস্কার। আর্থিক বিষয় সাধারণ জ্ঞান এবং সচেতনতা ছাত্রদের মধ্যে বৃদ্ধি করার জন্য এই সিদ্ধান্ত।

RBI90 Eligibility: আবেদনের যোগ্যতা

এই কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের বিশেষ কোনো যোগ্যতার প্রয়োজন হবে না তবে আবেদনকারী প্রার্থীদের অবশ্যই গ্রাজুয়েশন বা কলেজে পড়াশোনা করতে হবে অথবা স্নাতক ডিগ্রী রাখতে হবে। তবেই এই কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। সমগ্র দেশ জুড়ে প্রার্থীরাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার সুযোগ পাবেন।

RBI90 QUIZ Details: কুইজ প্রতিযোগিতার বিস্তারিত

RBI BANK কর্তৃক অনুষ্ঠিত এই কুইজ প্রতিযোগিতায় সকল স্নাতক স্তরের ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করতে পারবেন। তবে এই প্রতিযোগিতায় মোট তিনটি স্তরে নেওয়া হবে এবং প্রত্যেকটি স্তরে বিজয়ী প্রথম এবং দ্বিতীয় প্রার্থীদের নগদ টাকা পুরস্কার দেওয়া হবে। কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য লিংকটি আমাদের প্রতিবেদনে নিচের দিকে দেওয়া রইল –

কুইজ প্রতিযোগিতার নামRBI90 QUIZ
আয়োজক সংস্থাReserve Bank of India
রেজিস্ট্রেশন শুরুর তারিখ২০ আগস্ট ২০২৪
রেজিস্ট্রেশন শেষের তারিখ১৭ সেপ্টেম্বর ২০২৪
কুইজ প্রতিযোগিতার সম্ভাব্য তারিখপরবর্তীতে জানানো হবে

মিস করবেন না: স্কিল ইন্ডিয়ার তরফ থেকে পড়ুয়াদের বিনামূল্যে প্রশিক্ষণ সঙ্গে স্টাইপেন্ড! কিভাবে আবেদন দেখে নিন

RBI90 QUIZ প্রতিযোগিতার পুরস্কার

মোট রাউন্ডপ্রথম পুরস্কারদ্বিতীয় পুরস্কারতৃতীয় পুরস্কার
ফাইনাল রাউন্ড (Final)১০ লাখ৮ লাখ৬ লাখ
জোনাল রাউন্ড (Zonal)৫ লাখ৪ লাখ৩ লাখ
রাজ্য রাউন্ড (State)২ লাখ১.৫ লাখ১ লাখ

Application Process for RBI90 QUIZ: কিভাবে RBI90 কুইজ প্রতিযোগিতায় রেজিস্ট্রেশন করবেন

  1. আবেদনের জন্য প্রথমে আপনাকে “আরবিআই90 Quiz“এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে ওয়েবসাইটের লিংক আমাদের প্রতিবেদনের নিচে দেওয়া রয়েছে।
  2. ওয়েবসাইটে প্রবেশের পর স্টুডেন্ট রেজিস্ট্রেশনের অপশন পাবেন সেদিক ক্লিক করে প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পূর্ণ করুন।
  3. রেজিস্ট্রেশন সম্পূর্ণ হওয়ার পর একটি লগইন আইডি এবং পাসওয়ার্ড পাবেন।
  4. এরপর কুইজ প্রতিযোগিতায় নির্ধারিত দিনে আপনাকে লগইন আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে সাইটে প্রবেশ করতে হবে এবং কুইজে অংশগ্রহণ করতে হবে।
  5. কুইজ সম্পন্ন হওয়ার পর সাবমিট অপশনে ক্লিক করতে হবে এবং সাবমিশনের পর একটি স্লিপ পাওয়া যাবে যা ভবিষ্যতের রেফারেন্সের জন্য রেখে দেবেন।

আরোও সুবিধা: Students Internship Scheme: নতুন প্রকল্পে মাসে ১০০০০ টাকা পাবে ছাত্র-ছাত্রীরা! কবে থেকে আবেদন জেনে নিন

অফিসিয়াল ওয়েবসাইটrbi90quiz.in
রেজিস্ট্রেশন লিংকRegister Now

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram