Taruner Swapna Prakalpa 2024: ট্যাবের টাকা ২৬ শে সেপ্টেম্বর দেওয়া হবে? লেটেস্ট আপডেট দেখে নাও

Taruner Swapna Prakalpa 2024 Taka Kobe Dibe New Update

পশ্চিমবঙ্গের উচ্চমাধ্যমিক স্তরে একাদশ এবং দ্বাদশ ছাত্র-ছাত্রীদের “তরুণের স্বপ্ন প্রকল্প“-এর অধীনে পড়ুয়াদের ১০০০০ টাকা স্মার্টফোন বা ট্যাবলেট কেনার জন্য দেওয়ার সিদ্ধান্তে ৫ই সেপ্টেম্বরের স্থগিতাদেশ আনা হয় নবান্নের নির্দেশে

   

তবে তার পরবর্তী কবে ঠিক দেওয়া হবে, তা নিয়ে কোন কিছুই জানানো হয়নি। অনেক পড়ুয়া এবং অভিভাবকদের মনে প্রশ্ন রয়েছে, যে কবে এই টাকা দেওয়া হতে পারে? (Taruner Swapna Prakalpa 2024 Taka Kobe Dibe New Update)- লেটেস্ট আপডেট জানাবো আজকের প্রতিবেদনে।

Taruner Swapna Prakalpa 2024 New Update: তরুণের স্বপ্ন প্রকল্প

এই নিয়ে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বিকাশ ভবন থেকে সাংবাদিক সম্মেলনে একবার জানিয়েছিলেন যে, “ছাত্রছাত্রীরা সময়ে ঠিক ট্যাবলেট বা স্মার্টফোন কেনার টাকা পাবে, শিক্ষক মহাশয়দের পুরস্কারের টাকা সমস্ত কিছুই খুব শিগগিরই দেওয়া হবে।” তবে কবে দেওয়া হবে সেই ডেট নিয়ে কোন কিছুই জানানো হয়নি।

দুর্গাপুজোর জন্য ক্লাবগুলিকে যে টাকা দেওয়ার কথা বলা হয়েছিল, সে টাকা সম্প্রতি দেওয়া শুরু হয়েছে। তার পাশাপাশি অন্যান্য প্রকল্পের টাকা রাজ্য সরকার দেওয়া শুরু করেছে। সে সূত্রেই বিভিন্ন সামাজিক মাধ্যমে একটা শোনা যাচ্ছে 26 শে সেপ্টেম্বর যেহেতু সামনে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর মহাশয় এর জন্মজয়ন্তী রয়েছে, সেক্ষেত্রে শিক্ষা দপ্তর থেকে কোন পদক্ষেপ নেওয়া হতে পারে, এই তরুণের স্বপ্ন প্রকল্পের জন্য।

একই সঙ্গে একাদশ এবং দ্বাদশ শ্রেণী পড়ুয়াদের ট্যাবের টাকা উদ্বোধন করা হবে। তাই অন্যান্য বছরে তুলনায় এই বছর কাজের চাপ অনেকটাই বেশি। একই সঙ্গে প্রায় ১৫ লক্ষ ছাত্রছাত্রীদের কাছে এই প্রকল্প একসঙ্গে পৌঁছে যাবে।

আরো পড়বে: Career for Arts Students: আর্টস নিয়ে পড়ে কি কি হওয়া যায়? রইলো সেরা 10 কেরিয়ার ও চাকরি

পড়ুয়া মহলে প্রতিক্রিয়া মিশ্র উঠে আসছে

অনেক পড়ুয়ার বক্তব্য, সময়ে টাকাটা দেওয়া হলে বিশেষ অনলাইন অফারে কাজে লাগানো যেত এবং ভালো ট্যাবলেট বা স্মার্টফোন কেনা আরো সুবিধা হতো। আবার অনেক পড়ুয়ার বক্তব্য, এত দিন যখন অপেক্ষা করে আছে আরো কিছুদিন তারা অপেক্ষা করতেই পারে।

কাজেই ২৬ শে সেপ্টেম্বর যদি টাকা দেওয়ার সিদ্ধান্ত শিক্ষা দপ্তরের তরফ থেকে নেওয়া হয়, অবশ্যই আগে থেকে স্কুলগুলিকে জানানো হবেই। যেহেতু হাতে সময় কম তাই আশা করা যাচ্ছে ওই দিন নাও দেওয়া হতে পারে

তরুণের স্বপ্ন প্রকল্পের লেটেস্ট স্ট্যাটাস চেক করুনCheck Here
শিক্ষা দপ্তরের ওয়েবসাইটbanglarshiksha.gov.in

লেটেস্ট আপডেট: Taruner Swapno Tab er Taka 2024: ট্যাবের ১০০০০ টাকা কাল দেওয়া হচ্ছে না! কবে দেওয়া হতে পারে? দেখে নাও

তবে, পুজোর আগে ছাত্র-ছাত্রীদের হাতে ট্যাবের টাকা তুলে দিতে চাইবে সরকার, কিন্তু রাজ্যের বর্তমান পরিস্থিতিতে কবে সেটা হয়ে ওঠে তা দেখার বিষয়। ট্যাবের টাকা সংক্রান্ত শেষ মুহূর্তের আপডেট পেতে অবশ্যই আমাদের সাথে যুক্ত থাকুন, আপনার হাতের মুঠোয় সব খবর পৌঁছে যাবে।

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram