Puja Vacation Online Class: পুজোর ছুটির মধ্যেই হবে অনলাইন ক্লাস, নোটিশ দিল সংসদ! কবে থেকে দেখে নাও

Online Class During Puja Vacation WBCHSE

পুজোর ছুটির মাঝেই ছাত্র-ছাত্রীদের করতে হবে অনলাইনে ক্লাস, এরকমই নির্দেশ দিল পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ (ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অফ হায়ার সেকেন্ডারি এডুকেশন)। ছাত্র-ছাত্রী ও শিক্ষক মহাশয় সহ স্কুলগুলির জন্য কি নির্দেশ দেয়া হয়েছে সমস্ত কিছু তুলে ধরছে আজকের প্রতিবেদনে। শেষে আপনারা অফিশিয়াল বিজ্ঞপ্তি pdf পেয়ে যাবেন নিজেরাও দেখে নেবেন।

   

পুজোর ছুটির মধ্যে অনলাইন ক্লাস নির্দেশ শিক্ষা সংসদের (WBCHSE)

এ বছর থেকে চালু হয়েছে নতুন সেমিস্টার সিস্টেম তার প্রথম সেমিস্টারের পরীক্ষা হয়ে গিয়েছে একাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের দ্বিতীয় সেমিস্টার শুরু হয়ে গিয়েছে। ইতি মধ্যে একাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীরা ট্যাব বা মোবাইল স্মার্টফোন কেনার দশ হাজার টাকাTaruner Swapna Scheme” পেয়ে গেছে। কাজেই অনলাইনে ক্লাসে (Online Classes) কোন অসুবিধা থাকবে না।

প্রথম সেমিস্টার মাল্টিপিল চয়েস প্রশ্ন (MCQ) হিসেবে পরীক্ষা হলেও দ্বিতীয় সেমিস্টারে থাকছে লেখা পরীক্ষা তার সঙ্গে নতুন প্যাটার্ন। কাজেই সংসদ চাই যে ছাত্রছাত্রীরা যেমন আগে থেকেই পড়াশোনা শুরু করে দেয় যাতে পরবর্তীকালে সিলেবাস সম্পূর্ণ করতে কোন অসুবিধা না থাকে।

আরো পড়ুন: Student Credit Card: ছাত্রছাত্রীরা পাবে ১০ লক্ষ টাকা পর্যন্ত সরকারি লোন! স্টুডেন্ট ক্রেডিট কার্ড

সংসদের বিজ্ঞপ্তিতে কি বলা হয়েছে (Online Class During Puja Vacation)

সংসদের তরফ থেকে নোটিশে বলা হয়েছে, লক্ষ্মীপুজোর পরে থেকে দীপাবলীর আগে পর্যন্ত অর্থাৎ ২১শে অক্টোবর থেকে ৩০ শে অক্টোবর পর্যন্ত যদি সম্ভব হয় ছাত্রছাত্রী এবং শিক্ষকদের শিক্ষক শিক্ষিকা মহাশয়দের যৌথ বোঝাপড়ায় অনলাইনে ক্লাস নেওয়া যেতে পারে এবং সে ক্ষেত্রে স্কুলের প্রধান শিক্ষকদের অবশ্যই সিদ্ধান্ত নিতে বলা হয়েছে

Notification Regarding Online Classes of Semester ll

Attention: All HOls. Teachers. Students. Guardians and Stakeholders

This is for information to all concemed that the classes of Semester II may be conducted on online mode w.e.f. 21/10/2024 to 30/10/2024 on the basis of mutual understanding between teachers and students. HOIs are requested to take necessary measures accordingly.

All concemed are requested to extend co-operation so that loss of academic days of Semester II may be minimized.
অফিশিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করে নিন
No: L/PR/382/2024
Download PDF

অবশ্যই দেখুন: HS Semester Supplementary Exam: একাদশ ও দ্বাদশ সাপ্লি পরীক্ষা, সেমিস্টারে ফেল? নিয়ম কানুন দেখে নাও 

যাতে দ্বিতীয় সেমিস্টারের পড়াশোনায় কোনো রকম বাড়তি অসুবিধা না হয় তাই আগে থেকেই ছাত্র-ছাত্রীদের পড়াশোনা করার জন্য এই নির্দেশ দিয়েছে শিক্ষা সংসদ। দ্বিতীয় সেমিস্টার পরীক্ষার সমস্ত আপডেট পাশাপাশি প্রস্তুতির জন্য সাজেশন নোট এবং প্রস্তুতিও পাবে। অবশ্যই আমাদের সাথে যুক্ত থাকো পরবর্তী সকল প্রকার আপডেট হাতের মধ্যে পেতে।

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram