WB Parsad TestPaper 2024: বিনামূল্যে ছাত্রছাত্রীদের দেওয়া কবে দেওয়া হবে টেস্ট পেপার? দেখে নিন, কি আপডেট

WB Parsad TestPaper 2024 WBBSE Madhyamik Free Test Paper Westbengal

সম্প্রতি রাজ্যের প্রত্যেকটি বিদ্যালয়ে মাধ্যমিকের টেস্ট পরীক্ষা সম্পন্ন হয়েছে। এছাড়াও আর কয়েক দিনের মধ্যেই শুরু হতে চলেছে মাধ্যমিক পরীক্ষা। আগামী ২রা ফেব্রুয়ারি থেকে শুরু হবে মাধ্যমিক পরীক্ষা। মাধ্যমিক পরীক্ষার আগে প্রত্যেক বছর পর্ষদের তরফ থেকে বিনামূল্যে ফ্রী টেস্ট পেপার দেওয়া হয়।

   

২০২৩-’২৪ সালে যে সকল ছাত্র-ছাত্রীদের মাধ্যমিক পরীক্ষা দেবে তাদের জন্য বিনামূল্যে টেস্ট পেপার কবে দেওয়া হবে পর্ষদের তরফ থেকে? কি নতুন আপডেট জানা যাচ্ছে – বিস্তারিত জানতে আজকের এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

পরীক্ষা মাধ্যমিক (Madhyamik Examination 2024)
বোর্ডপশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ
পরীক্ষা শুরু২রা ফেব্রুয়ারি, ২০২৪
পরীক্ষা শেষ১২ই ফেব্রুয়ারি, ২০২৪
আপডেটপর্ষদের বিনামূল্যে টেস্ট পেপার কবে দেবে?
মাধ্যমিক পরীক্ষার রুটিন 2024Download

পর্ষদ প্রকাশিত মাধ্যমিকের টেস্ট পেপার

প্রত্যেক বছর মাধ্যমিক ছাত্র-ছাত্রীদের পর্ষদ থেকে বিনামূল্যে একটি টেস্ট পেপার দেওয়া হয়। সরকার স্বীকৃতি ও যেকোনো বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের এই টেস্ট পেপার দেওয়া হয়। স্কুল জীবনের সব থেকে বড় পরীক্ষা মাধ্যমিক পরীক্ষা তাই ছাত্র-ছাত্রীদের যাতে পরীক্ষা প্রস্তুতিতে কোনরকম খামতি না থাকে তার জন্য পর্ষদের তরফ থেকে ধনী-দরিদ্র, ভালো ছেলে-খারাপ ছেলে কোনরকম ভেদাভেদ না করে প্রতিটি ছাত্রছাত্রীকে বিনামূল্যে টেস্ট পেপার দেওয়া হয়।

বাজার চলতি অন্যান্য টেস্ট পেপারের তুলনায় পর্ষদের তরফ থেকে দেওয়া এই টেস্ট পেপারটি থেকে মাধ্যমিকে প্রশ্ন আসার সম্ভাবনা সব থেকে বেশি থাকে। কারণ মাধ্যমিকের প্রশ্ন তৈরি করার সময় পর্ষদ এই টেস্ট পেপারটির উপর বেশি গুরুত্ব দেয়।

এবছর কবে বিনামূল্যে টেস্ট পেপার দেওয়া হবে?

প্রত্যেক বছর মাধ্যমিক পরীক্ষার ১ থেকে দেড় মাস আগে পর্ষদের তরফ থেকে বিনামূল্যে এই টেস্ট পেপার দেওয়া হয়। এবছর মাধ্যমিক পরীক্ষা হবে ২রা ফেব্রুয়ারি থেকে তাই সম্ভবত এবারে টেস্ট পেপার ডিসেম্বরের শেষ নাগাদ বা জানুয়ারি মাসের শুরু নাগাদ দেওয়া হতে পারে

টেস্ট পেপার সংক্রান্ত মধ্যশিক্ষা পর্ষদের ওয়েবসাইট » https://wbbse.wb.gov.in/

অবশ্যই পড়ুন » মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক প্রশ্ন ফাঁস রুখতে ‘ইউনিক-কোড’ সিস্টেম চালু শিক্ষা দপ্তরের! না জানলে পড়বেন বিপদে

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram