HS All Subject Suggestion 2024: লাস্ট মিনিটের সেরা সাজেশন (Arts & Science) একদম মিস করবে না!

WBCHSE Higher Secondary HS Arts Science All Subject Last Minute Suggestions 2024

WBCHSE Higher Secondary HS Arts Science All Subject Last Minute Suggestions 2024: আগামী ১৬ই ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ২০২৪ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষা। তাই এ বছর যে সকল ছাত্র-ছাত্রী পরীক্ষা দেবে তাদের সকলের প্রস্তুতি চলছে তুঙ্গে। উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের পরীক্ষার প্রস্তুতিকে আরো মজবুত করতে উচ্চমাধ্যমিক সমস্ত বিষয়ের লাস্ট মিনিট সাজেশনের পিডিএফ দেওয়া হয়েছে। ছাত্রছাত্রীরা নীচে দেওয়া লিংক থেকে বিষয়ভিত্তিক সমস্ত পিডিএফ ডাউনলোড করতে পারবে।

   

উচ্চ মাধ্যমিক লাস্ট মিনিট সাজেশন ২০২৪ (HS Last Minute Suggestion 2024)

EduTips Bangla এর পক্ষ থেকে উচ্চ মাধ্যমিক সাইন্স এবং আর্টসের সমস্ত বিষয়ের সাজেশন দেওয়া হয়েছে এর সঙ্গে বাংলায় ইংরেজি তো আছেই। সমস্ত বিষয়ের অধ্যায়ভিত্তিক গুরুত্বপূর্ণ প্রশ্ন দেওয়া হয়েছে যে প্রশ্নগুলি ২০২৪ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় আসার প্রবণতা প্রবল।

সাধারণ বিভাগ: উচ্চ মাধ্যমিক পরীক্ষার বাংলা ও ইংরেজি হল সাধারণ দুটি বিষয়। এই দুটি বিষয়ের পরীক্ষা উচ্চ মাধ্যমিক সমস্ত ছাত্র ছাত্রীদের দিতে হবে অর্থাৎ আর্টস, সায়েন্স ও কমার্স সবার জন্য প্রযোজ্য আজকের এই বাংলা ও ইংরেজি সাজেশনটি। নিচে থেকে নিজের বিভাগ ভিত্তিক পেজে বাংলা ও ইংরেজি সাজেশনও দেওয়া হয়েছে

বিজ্ঞান বিভাগ (HS Sciences Suggestions 2024 )

বিজ্ঞান বিভাগের সমস্ত বিষয়ের সাজেশন বিষয়ভিত্তিক লিস্ট আকারে নিচে দেওয়া রয়েছে ছাত্র-ছাত্রীরা বিষয়ের পাশে থাকা ডাউনলোড অপশনে ক্লিক করে সেই বিষয়ের লাস্ট মিনিট সাজেশন ডাউনলোড করতে পারবে।

বিষয়লিংক
রসায়ন (Chemistry), পদার্থবিদ্যা (Physics), জীববিদ্যা (Biology)
পুষ্টিবিজ্ঞান (Nutrition) | কম্পিউটার বিজ্ঞান (Computer Science) | কম্পিউটার বিজ্ঞান (Computer Science)
Collect All Subjects

কলা বিভাগ (HS Arts Suggestions 2024)

উচ্চ মাধ্যমিক আর্টসের একাধিক বিষয় রয়েছে তার মধ্যে যে বিষয়গুলি সবচেয়ে কমন সেই সকল বিষয়ের সাজেশনের তালিকা নিচে দেওয়া রয়েছে ছাত্র-ছাত্রীরা পাশে থাকা লিংক থেকে পিডিএফ ডাউনলোড করে নিতে পারবে।

বিষয়লিংক
দর্শন (Philosophy), ভূগোল (Geography), ইতিহাস (History), পুষ্টিবিজ্ঞান (Nutrition), সংস্কৃত (Sanskrit), শিক্ষাবিজ্ঞান (Education), কম্পিউটার আ্যপ্লিক্যাশন (Computer Application), রাষ্ট্রবিজ্ঞান (Political Science)Collect All Subjects

উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের অফিসিয়াল ওয়েবসাইট » https://wbchse.wb.gov.in/

অবশ্যই পড়ুন » HS Exam 2024 Strict: উচ্চমাধ্যমিকে আরো কড়াকড়ি! জারি নতুন নির্দেশিকা, এই কাজ করলেই বিপদ! অবশ্যই দেখে নাও

এ বছরের উচ্চ মাধ্যমিক সকল পরীক্ষার্থীদের EduTips Bangla এর পক্ষ থেকে অসংখ্য অভিনন্দন তোমরা ভালোভাবে পরীক্ষা দাও এবং নিজের লক্ষ্যে এগিয়ে যাও। উচ্চ মাধ্যমিক পরীক্ষার পর পরবর্তীতে ক্যারিয়ার গাইডেন্স অর্থাৎ কোন কোর্সে ভর্তি হওয়া ভালো কেরিয়ার opportunity বেশি সমস্ত কিছু জানতে আমাদের সঙ্গে সরাসরি যুক্ত থাকুন।

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram